০৬ জুন ২০২৩, ২২:১৭

বাউফলে খাল থেকে ভিক্ষুকের মরদেহ উদ্ধার

  © প্রতীকী ছবি

পটুয়াখালীর বাউফলের ৪নং কেশবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ভূঁইয়া বাজারের পার্শ্ববর্তী খাল থেকে একটি ভাসমান  মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৬ জুন)  বেলা আনুমানিক ১২ টার দিকে মরদেহ উদ্ধার করা হয়। 

উদ্ধার হওয়া মরদেহটি শনাক্ত করতে পেরেছে বাউফল থানা পুলিশ। ভিকটিমের নাম মো. হুমায়ুন কবির মৃধা (৪৫)। তিনি ওই ইউনিয়নের ভরিপাশা গ্রামের মৃত মো. আনোয়ার হোসেন মৃধার ছেলে। 

জানা গেছে, ভিকটিম মো. হুমায়ুন কবির মঙ্গলবার সকালে মোমিনপুর গ্রামের শ্বশুর বাড়ি থেকে গাছ কাটানোর মিলের উদ্দেশ্যে বেড়িয়ে যায়। দীর্ঘ সময় বাড়িতে না ফেরায় তার স্ত্রী মোসা. মর্জিনা বেগম মোমিনপুর বাজারে গাছ কাটার মিলে গিয়ে স্বামীকে দেখতে না পেয়ে বাজারে খোঁজাখুঁজি করেন। বেলা ১১ টার দিকে স্থানীয় লোকজন ভূঁইয়া বাজারের উত্তর পাশের খালে ভাসমান ব্যক্তির লাশ দেখতে পেয়ে পুলিশকে জানায়। পুলিশ পৌঁছে মরদেহ উদ্ধার করে। এখবর মর্জিনা পেলে তিনি ঘটনাস্থলে আসেন এবং পুলিশের উপস্থিতিতে তার স্বামীকে শনাক্ত করেন। 

ভিকটিমের স্ত্রী মোসা. মর্জিনা বেগম জানান, তার স্বামী পেশায় ভিক্ষুক ছিলেন। তার কোনো শত্রু নেই। সকালে আমাদের রেন্ট্রি গাছ কাটানোর জন্য তিনি স্বমিলের দিকে যান। এরপরে তিনি প্রতিবেশীর কাছে লাশ উদ্ধারের বিষয় শুনে ঘটনাস্থলে এসে স্বামীকে মৃত অবস্থায় দেখতে পান। 

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক বলেন, সে খাল দিয়ে গাছ ভাসিয়ে নিয়ে যাওয়ার সময় পানিতে ডুবে মারা গেছে: প্রাথমিক তদন্তে এমনটাই ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য ব্যবস্থা গ্রহণ করছি।