মরিচ্যায় জমির সীমানা প্রাচীর ভাঙচুর, ভুক্তভোগীকে রশিদ ডাকাতের হুমকি

সারাদেশ
  © টিবিএম ফটো

"শালার বড়ুয়া, তুদেরকে এখানে বসতি করতে দিবোনা। রত্নাপালংয়ের ফোর মার্ডারের মত তোদেরকে জবাই করে হত্যা করবো।" --- এমন এক সন্ত্রাসী হুমকির অভিযোগ উঠেছে উখিয়ার পশ্চিম মরিচ্যা এলাকার ডাকাত রশিদের বিরুদ্ধে। এছাড়াও জমির সীমানা পিলার ভাংচুরসহ এমন হুমকি দিচ্ছিলেন পশ্চিম মরিচ্যার মীনা বড়ুয়া নামক এক মহিলার পরিবারকে।

ডাকাত রশিদ (৫৫) পশ্চিম মরিচ্যা এলাকার নুরুল হক ড্রাইভারের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতিসহ একাধিক মামলা আদালতে চলমান রয়েছে। তিনি সাজাপ্রাপ্ত একজন আসামী। তারসাথে তার ভাই সেলিমসহ আরো ১৮/২০ জনের অস্ত্রধারী একটি সন্ত্রাসী দল হুমকিসহ এ সীমানা প্রাচীর ভাংচুর চালিয়েছে।

৫ ই মে সোমবার সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে মিনা বড়ুয়ার বসতভিটার পার্শ্ববর্তী জমিনে এই ঘটনা ঘটে। একই সময়ে বসতভিটায় ঢুকে প্রাণনাশের হুমকিও দেেন ডাকাত রশিদসহ তার দলবল।

এ ব্যাপারে সোমবার (৫ জুন) উখিয়া থানায় একটি অভিযোগ করেছেন ভুক্তভোগী মিনা বড়ুয়া। অভিযোগের পর মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যা ৭ টার দিকে উখিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এই ঘটনার সুষ্টু বিচার করবেন বলে আশ্বাস দেন ভুক্তভোগী পরিবারকে।

গত একমাস আগে ভুক্তভোগী মিনা বড়ুয়া তার স্বামীকে হারিয়েছেন। স্বামী হারানোর শোক কাটিয়ে উঠতে না উঠতেই তার শোকাহত পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। কান্না জড়িত কন্ঠে এসব বলেন ভুক্তভোগী মিনা বড়ুয়া। মিনা বড়ুয়া বলেন- ধারালো কিরিচ, লোহার রড ও লাঠি সোটা নিয়ে দলবলসহ এসে আমার জমির সীমানা প্রাচীর ভেঙ্গে প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি করেছে ডাকাত রশিদ। আমি বাঁধা দিলে আমাকেও খুন করতে আসে তার দলবল। উখিয়া থানা পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছেন মিনা বড়ুয়া।

প্রশাসন ও জনপ্রতিনিধির সহযোগিতা কামনা করে ভুক্তভোগী মিনা বড়ুয়ার ছেলে রাজীব বড়ুয়া বলেন- আমাদের বাড়িতে এসে ডাকাত রশিদ প্রাণনাশের হুমকি দেয়। আমি এবং আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসন ও জনপ্রতিনিধির সুদৃষ্টি কামনা করছি।


মন্তব্য