নোয়াখালীতে 'এওজবালিয়া ইউনিয়ন যুব ও জনকল্যাণ সংস্থা'র ইফতার সামগ্রী পেল হতদরিদ্ররা

নোয়াখালী
  © সংগৃহীত

পবিত্র মাহে রমজান উপলক্ষে নোয়াখালী সদর উপজেলার ৮ নং এওজবালিয়া ইউনিয়নের হতদরিদ্রদের মুখে হাসি ফুটাতে ইফতার সামগ্রী বিতরণ করেছেন উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'এওজবালিয়া ইউনিয়ন যুব ও জনকল্যাণ সংস্থা'৷ 

পুরো রমজান মাস জুড়ে ইউনিয়নের নয়টি ওয়ার্ডে, সংস্থার সদস্যদের নিয়ে হতদরিদ্র পরিবারগুলোর মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। 

জানা যায়, সংস্থাটির প্রবাসী পরিষদ, নির্বাহী পরিষদ কার্যকরী পরিষদের সদস্যদের অর্থায়নে এই ইফতার উপহার প্রদান করা হয়। 

সংস্থাটি ২০১৯ সালে প্রতিষ্ঠালগ্নের পর থেকেই বিভিন্ন মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করে আসছে। ইউনিয়নের অসহায় মানুষদের সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেয় এই মানবিক সংগঠনটি।

তার মধ্যে উল্লেখযোগ্য হল, গৃহহীন একটি পরিবারকে ঘর করে দেয়া, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা, বিভিন্ন জটিল রোগে আক্রান্ত অসহায় ব্যক্তিকে চিকিৎসা সহায়তা প্রদান করা, পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে ইফতার সামগ্রী, চিনি-শেমাই ও নগদ অর্থ বিতরণ করা, অর্থের অভাবে পড়াশোনা করতে না পারা শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া ও গরীব-দু:খী ও এতিম ছেলে-মেয়েদের বিয়ের অনুষ্ঠানে সহায়তা প্রদান করা, অসহায় মানুষের অধিকার নিয়ে কথা বলা  সহ আরো অনেক মানবিক কার্যক্রমের মাধ্যমে নিজেদেরকে সুপ্রতিষ্ঠিত করেছে।

এমন মহৎ উদ্যোগুলোকে স্বাগত জানিয়েছেন ইউনিয়নের সর্বস্তরের মানুষ।

সংস্থার সদস্যরা বলেন, ইউনিয়নের বিত্তবানরা এগিয়ে আসলে তরুণ স্বেচ্ছাসেবীদের মাধ্যমে গরিব -দুঃখী ও অসহায় মানুষদের মুখে হাসি ফোটানো সম্ভব। তাই তারা সমাজের উচ্চ শ্রেণীর মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান। 

আরো জানা যায়, প্রায় ২ শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী সদস্যদের সমন্বয়ে এওজবালিয়া ইউনিয়ন যুব জনকল্যাণ সংস্থা তাদের অর্থ, মেধা ও শ্রমকে মানব কল্যাণে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। একটি আদর্শ ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে অরাজনৈতিক এই সেবামূলক সংস্থাটি।


মন্তব্য