ভোট গণনাকে কেন্দ্র করে নির্বাচনি স‌হিংসতা, পু‌লিশের গু‌লিতে নিহত ১

দিনাজপুর
  © সংগৃহীত

দিনাজপুর বিরলের আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মোহাম্মদ আলী (৭০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় পুলিশের গুলিতে আরও অন্তত তিন জন আহত হয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) রাত ৯ টার দিকে আহত গুলিবিদ্ধ ব্যক্তিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আনার পথে মৃত্যুবরণ করেন।

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পুলিশ গুলিতে এক ব্যক্তির নিহত হওয়ার সংবাদ নিশ্চিত করেছেন। এই ঘটনার তদন্তর জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক শাকিল আহমেদ। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

পুলিশ সুপার জানান, বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় শেষে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উত্তেজিত দুই প্রার্থীর সমর্থকরা ভোট কেন্দ্রের জোরপূর্বক প্রবেশ করে ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশ সদস্যদের উপর হামলা করে। এতে পুলিশ সদস্যরা নিজেদের জানমাল ও সরকারি মালামাল রক্ষার্থে প্রথমে ফাঁকা গুলি করে। 

এরপরও পুলিশ সদস্যরা উপর আরোও হামলা বাড়িয়ে দিলে ৬০ থেকে ৭০ রাউন্ড শটগান থেকে গুলি ছোড়ে। এই শট গানের গুলিতে মোহাম্মদ আলী নামক এক ব্যক্তি ঘটনাস্থলে পড়ে যায়। পরে স্থানীয়রা আহত মোহাম্মদ আলীকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আনার পথে তার মৃত্যু হয়। এ সময়  পুলিশের চারজন সদস্য আহত হয়েছেন বলে পুলিশ সুপার দাবি করেন।


মন্তব্য