নোয়াখালীতে ভূমি বিরোধের জেরে হামলা,  ২ শিক্ষার্থী ও নারীসহ আহত-৪

নোয়াখালী
  © টিবিএম

নোয়াখালী সদর উপজেলায় জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক নারী ও দুই শিক্ষার্থী সহ একই পরিবারের ৪ জনের উপর হামলা করার অভিযোগ উঠেছে। আহতরা হলেন- মমতাজ বেগম (৪০), জালাল উদ্দীন ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী রুবিনা আক্তার (১৮), মাইজদী বালিকা বিদ্যা নিকেতন থেকে সদ্য এসএসসি পাশ করা রাহিমা আক্তার নুর (১৫) ও গাজী নুর আলম (৫৩)। আজ (১৩ই জুন) বৃহস্পতিবার সকালে উপজেলার কাদিরহানিফ ইউনিয়নের পশ্চিম মাইজদী সোনা মিয়া মেস্ত্রী বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন, একই বাড়ির মো.আবুল কাশেম কামাল(৬০), টিপু সুলতান রাজু (৩০)।

জানা যায়,  দীর্ঘদিন থেকে ভুক্তভোগী গাজী নুর আলম এর সাথে প্রধান অভিযুক্ত তার বড় ভাই আবুল কাশেম কামালের জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিল। অভিযুক্তরা জোর পূর্বক তাদের পৈতৃক সম্পত্তি জবরদখল করে আসছে। ভুক্তভোগীরা আজ বৃহস্পতিবার সকালে পুকুরের মাছ ধরার হিস্যা চাওয়ায় অভিযুক্ত আবুল কাশেম ও তার ছেলে রাজু তাদের উপর অতর্কিত হামলা করে। 

হামলায় বাধা দিতে গেলে গাজী নুর আলমের কলেজ পড়ুয়া দুই মেয়ে ও স্ত্রী'কেও আঘাত করেন তারা। এতে তাদের শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাদেরকে ২৫০ শর্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ২জন প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন এবং ২জন ভর্তি অবস্থায় রয়েছেন। হামলা পরবর্তী সময়ে নিরাপত্তায় হীনতায় ভুগছে পরিবারটি। 

এঘটনায় ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী জেলা পুলিশ সুপার ও সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি জানতে চাইলে, সুধরাম থানার ওসির বক্তব্য পাওয়া যায় নি।


মন্তব্য