ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রথম হলেন ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী অর্থী ঘোষ

ডেন্টাল
অর্থী ঘোষ  © সংগৃহীত

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষার ফলাফলে জাতীয় মেধায় প্রথম স্থান অধিকার করেছেন রাজশাহী কলেজের অর্থী ঘোষ নামের এক শিক্ষার্থী।

শনিবার ( ৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানাধীন ঘোড়ামারার দড়িখরবোনা এলাকায় জন্ম অর্থী ঘোষের। তার বাবা সুশীল কুমার ঘোষ একজন ব্যাংক কর্মকর্তা। মা আতসী সাহা একজন গৃহিণী।

অর্থী ঘোষ ২০২০ সালে সরকারি পিএন গার্লস স্কুল থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করেন । আর ২০২২ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করেন।

অর্থী দেশসেরা হলেও ডেন্টাল কলেজে ভর্তি হতে চান না। কারণ তিনি এর আগেই এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ১১৬তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন।

এ বিষয়ে গণমাধ্যমকে অর্থী বলেন, আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি। আমার আপাতত পরিকল্পনা, সেখানেই থাকব। ডেন্টালে ভর্তি হওয়ার বিষয়ে আপাতত ভাবছি না। কারণ, আমি যদি এমবিবিএস পড়ি তাহলে যে কোনো ধরনেরই চিকিৎসক আমি হতে পারব। আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধুমাত্র ডেন্টিস্ট হতে পারব। চাইলে আমি কোনো অপশন পছন্দ করতে পারব না। এক্ষেত্রে এমবিবিএস করলে আমার একটা স্বাধীনতা থাকবে। যেকোনো বিষয়ে ডিগ্রি নিয়ে বিশেষজ্ঞ হতে পারব।

ডেন্টালে ভর্তি না হলে কেন পরীক্ষা দিলেন এমন প্রশ্নের জবাবে অর্থী বলেন, সবাই পরীক্ষা দেয়, আমিও একটু দিলাম। এতে করে নিজের অবস্থানটা যাচাই করলাম।


মন্তব্য