এসএসসি পরীক্ষায় স্ত্রীকে নকল সরবরাহ;  হাতেনাতে স্বামী আটক

শিক্ষা
  © সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ীতে এসএসসি পরীক্ষায় স্ত্রীকে নকল সরবরাহের সময় হাতেনাতে এক স্বামী আটক হয়েছেন। পরে এ ঘটনায় স্বামীকে ২ বছরের কারাদণ্ডও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ মার্চ) দুপুর ১২ টার দিকে উপজেলা কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম (২৩) কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিনয়নগর গ্রামের নুরুল আলমের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে হিসাব বিজ্ঞান পরীক্ষা চলছিল। এসময় সাইফুল নামে এক যুবক তার স্ত্রীকে জানালা দিয়ে মুঠোফোন থেকে নকল সরবরাহ করছিল। তখন দায়িত্বে থাকা উপজেলা ট্যাগ অফিসার তাকে হাতেনাতে আটক করে। তার মুঠোফোন চেক করে হোয়াটসএ্যাপে নকল সরবরাহের প্রমাণ পাওয়া যায়। পরে অপরাধ স্বীকার করায় পরীক্ষা কেন্দ্রেই ভ্রাম্যমাণ আদালতে তাকে ২ বছরের কারাদণ্ড প্রদান করে। 

জানা গেছে, সাইফুল ইসলাম তার এলাকার এক যুবকের কাছ থেকে প্রশ্নপত্র ও উত্তর সংগ্রহ করে এ ঘটনা ঘটিয়েছে। 

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার চৌধুরী বলেন, পরীক্ষার সময় নকল সহ সাইফুল নামে এক যুবককে আটক করা হয়েছে। সোমবার বিকেলের দিকে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। 


মন্তব্য