শীঘ্রই আসছে কেকে'র শেষ গান

কেকে
  © ফাইল ছবি

ভারতের জনপ্রিয় কণ্ঠশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ। তিনি কেকে হিসেবেই অধিক পরিচিত। ২০২২ সালের ৩১ মে কলকাতায় এক কনসার্টে হার্ট অ্যাটাক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন। অতিরিক্ত মানুষের ভিড়ের কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ আছে। লাইভ শোর পরেই হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি করার সময়ও পাওয়া যায়নি। হৃদয়বিদারক সেই স্মৃতি আজও তাড়া করে গায়কের ভক্তদের।

প্রয়াত গায়ককে নিয়ে উন্মাদনা এখনও কমেনি ভক্তদের। ভক্তরা পেতে যাচ্ছেন কেকের রেকর্ড করা শেষ গান। প্রয়াত হওয়ার সাত দিন আগেই গানটি রেকর্ড করেছিলেন কেকে। অনিল কাপুর, দিব্যা খোসলা ও হর্ষবর্ধন রানে অভিনীত সাভি সিনেমায় থাকছে কেকের গাওয়া শেষ গান।

‘সাভি’র ট্রেলার মুক্তি পেয়েছে গত মঙ্গলবার। এর পরই প্রযোজক মুকেশ ভাট জানিয়েছেন, ছবিতে প্রয়াত গায়ক কেকের রেকর্ড করা শেষ গানটি অন্তর্ভুক্ত করা হবে। এই গান রেকর্ড করার পরই চলে যান গায়ক।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মুকেশ ভাট কেকের সঙ্গে তাঁর দীর্ঘ বন্ধুত্বের স্মৃতি স্মরণ করেন। মুকেশ ভাট জানান, এই গান রেকর্ড করার সপ্তাহখানেক পরেই মারা গিয়েছিলেন গায়ক।

তবে বছর দু-এক আগে জানা গিয়েছিল, গুলজারের কথা ও শান্তনু মৈত্রের সুরে সৃজিত মুখার্জির ‘শেরদিল’ ছবির জন্য ‘ধুপ পানি বেহনে দে’ গানটি রেকর্ড করেছিলেন কেকে। সেটিই তাঁর জীবনের শেষ রেকর্ড করা গান! তবে সেটি মৃত্যুর কত দিন আগে রেকর্ড করা হয়েছিল তা জানা যায়নি।

কলকাতায় কনসার্ট করতে এসে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান কেকে। ২৬ বছরের বলিউড ক্যারিয়ারে কেকে তামিল, তেলেগু, মালায়লামসহ আরও বেশ কিছু ভাষায় গান গেয়েছেন তিনি। গান গেয়েছেন মারাঠি ভাষায়ও। ‘তাড়াপ তাড়াপ’, ‘ইয়াদ আয়েঙ্গে ওহ পাল’, ‘জিন্দেগি দো পাল কি’, ‘কেয়া মুঝে প্যায়ার হ্যায়’, ‘আঁখো মে তেরি’র মতো বহু হিট গান উপহার দিয়েছেন শ্রোতাদের।


মন্তব্য