৩১ মে পর্যন্ত ইমরান খানকে কোনো মামলায়ই গ্রেপ্তার করা যাবে না: হাইকোর্ট

ইমরান খান
  © ফাইর ছবি

প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর গ্রেফতারির ক্ষেত্রে রক্ষাকবচের মেয়াদ ৩১ মে পর্যন্ত বৃদ্ধি করল ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি)। আদালত জানিয়ে দিয়েছে, ৯ মের পর ইমরানের বিরুদ্ধে যে সমস্ত মামলা দায়ের হয়েছিল, সেই মামলাগুলিতে গ্রেফতার করা যাবে না পাকিস্তান ‘তেহরিক-ই-ইনসাফ’ পার্টির প্রধানকে।

গত সপ্তাহে আইএইচসির একটি বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় ২ সপ্তাহের জন্য ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করে। যদিও তার এক দিন পরেই সুপ্রিম কোর্ট তাঁর গ্রেফতারিকে বেআইনি বলে আখ্যা দেয়। সুপ্রিম কোর্ট ইমরানকে ১৭ মে পর্যন্ত ইসলামাবাদে নথিভুক্ত কোনও মামলাতেই গ্রেফতার করা যাবে না বলেও রক্ষাকবচ দেয়।

আরও পড়ুন:- বুধবারের আগে অন্য কোনো মামলায় খানকে গ্রেপ্তার না করার নির্দেশ

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’ সূত্রে খবর, বুধবার ইমরানের তরফে আদালতে প্রশ্ন করেন ব্যারিস্টার গোহর। এ ছাড়াও এজলাসে সেই সময় হাজির ছিলেন অ্যাটর্নি জেনারেল মুনাওয়ার দুগাল, অ্যাডভোকেট জেনারেল ইসলামাবাদ জাহাঙ্গির জাদুন এবং অন্য আইনজীবীরা। মামলাটি শুনছেন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব।

সরকার পক্ষ বিচারপতির কাছে অতিরিক্ত সময়ের আবেদন জানায়। দাবি করা হয়, ইমরানের বিরুদ্ধে আরও কিছু তথ্য সংগ্রহ করা জরুরি। তাই বাড়তি সময় চাই। বিচারপতি সেই আবেদন গ্রহণ করেন এবং আগামী ৩১ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেন। এই সময়ের মধ্যে ইমরানকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দেন তিনি।

এদিকে ইমরানের এ দিনের শুনানির সময় এজলাসে হাজির ছিলেন না সাংবাদিকরা। প্রসঙ্গত, ইসলামাবাদের সাংবাদিকেরা বিচারপতি আওরঙ্গজেবের এজলাস বয়কট করেছেন। সাংবাদিকদের অভিযোগ, এই মামলায় কেবলমাত্র ৫ জন সাংবাদিকের প্রবেশাধিকার দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। তারই প্রতিবাদে বুধবার শুনানি বয়কট করেন সাংবাদিকরা।


মন্তব্য


সর্বশেষ সংবাদ