ইসরায়েলি সেনারা মানসিক ও নৈতিক অসুস্থতায় ভুগছে: ইরান

ইরান
ইসলামি প্রজাতন্ত্র ইরান (ইনসেটে নাসের কানয়ানি)  © ফাইল ছবি

ইহুদিবাদী ইসরাইলের অপরাধী সেনারা বিভিন্ন ধরনের মানসিক ও নৈতিক অসুস্থতায় ভুগছে বলে জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরান।

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের আল-খলিল শহরের একটি বাড়িতে পাঁচ জন নারীকে বিবস্ত্র করে ইসরাইলি সেনারা তল্লাশি চালানোর পর এই বিবৃতি দিল ইরান।

ইসরাইলের হিব্রু ভাষার দৈনিক হারেৎজ পত্রিকা জানিয়েছে, গত ১০ জুলাই সকালে আল-খলিল শহরের একটি বাড়িতে দুইজন ইসরাইলি নারী সেনা এই অপরাধ করেছে। ওই দুই সেনা ৫৩ বছর বয়সী একজন মা, তার ১৭ বছর বয়সী মেয়ে এবং তিন ছেলের স্ত্রীকে একটি আলাদা কক্ষে নিয়ে বিবস্ত্র করে তল্লাশি চালায়। 

ইসরাইলের ওই দুই নারী সেনার কাছে রাইফেল এবং কুকুর ছিল। ফিলিস্তিনি পাঁচ নারী বিবস্ত্র হতে রাজি না হলে ইহুদিবাদী সেনারা তাদেরকে গুলি করার এবং তাদের ওপর কুকুর লেলিয়ে দেয়ার ভয় দেখায়। এর আগে কাপড়চোপড় পরা অবস্থায় ইসরাইলের পুরুষ সেনারা ফিলিস্তিন নারীদের দেহ তল্লাশি করে।

এ সম্পর্কে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি তার এক্স পোস্টে (সাবেক নাম টুইটার) লিখেছেন, ইসরাইলের অপরাধী সেনারা শুধুমাত্র হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মেনিয়ায় ভুগছে না বরং তারা বিভিন্ন ধরনের মানসিক ও নৈতিক রোগেও আক্রান্ত।

ফিলিস্তিনি কয়েকজন নারীকে এরকম আলাদা কক্ষে নিয়ে বিবস্ত্র করে ইহুদিবাদী সেনারা যে তল্লাশি চালিয়েছে ইরান তার কঠোর নিন্দা জানাচ্ছে এবং ইসরাইলের পক্ষে যেসব কথিত মানবতাবাদীরা সমর্থন দিয়ে আসছে তাদের জন্যও এটি লজ্জার বিষয়। 

এই ঘটনা তদন্ত করতে তিনি জাতিসংঘ এবং ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসির প্রতি আহ্বান জানান।


মন্তব্য