বেতন নেবেন না যে দেশের প্রেসিডেন্ট ও সরাষ্ট্রমন্ত্রী

পাকিস্তান
পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকবী  © ফাইল ছবি

দীর্ঘদিন ধরেই পাকিস্তানে চলছে অর্থনৈতিক সংকট। দেশটিতে চলমান এই অর্থনৈতিক সংকটের কারণে বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির নতুন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকভি। গতকাল মঙ্গলবার (১২ মার্চ) পৃথক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন তারা।

দারি সিদ্ধান্ত নিয়েছেন, তিনি কোনো বেতন নেবেন না। দেশে বিচক্ষণ আর্থিক ব্যবস্থাপনাকে উৎসাহিত করতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রেসিডেন্ট জাতীয় কোষাগারের বোঝা না বাড়ানোকে অপরিহার্য বলে মনে করছেন এবং সে কারণেই তার বেতন পরিত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

একইভাবে, বেতন না নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকভিও। মন্ত্রণালয় বণ্টনের পর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে এক পোস্টে তিনি বলেন, স্বরাষ্ট্র এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়ে সম্মানিতবোধ করছি। এই মেয়াদে আমি বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেছেন, এই চ্যালেঞ্জিং সময়ে সম্ভাব্য সব উপায়ে দেশের সেবা করতে চাই।

প্রসঙ্গত, মহসিন নাকভি পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান চেয়ারম্যান। পাকিস্তানের অন্যতম বৃহৎ মিডিয়া গোষ্ঠী সিটি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতাও তিনি। এই গ্রুপের অধীনে অন্তত ছয়টি টেলিভিশন চ্যানেল ও একটি পত্রিকা রয়েছে।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন


মন্তব্য


সর্বশেষ সংবাদ