ইসরাইলের সেনাঘাঁটিতে ভয়াবহ আগুন

ইসরায়েলে
  © ফাইল ছবি

মার্কিন মদদপুষ্ট দখলদার ইসরায়েলের একটি সেনা ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তেল আবিবের ‘হাসোমের’ নামের একটি সেনা ঘাঁটিতে এঘটনা ঘটে। পরিস্থিতি স্বাভাবিক করতে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এর বরাতে জানা গেছে, মঙ্গলবার (১৪ মে) হাসোমোর ঘাঁটির গুদামে আগুন লেগেছে। যেখানে বিভিন্ন ধরনের অস্ত্র সংরক্ষণ করে রাখা হয়। আগুন নেভাতে বর্তমানে সেখানে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৮টি দল। তবে কীভাবে সেখানে আগুন লাগল সে ব্যাপারে কিছু জানা যায়নি।

ক্রাইসিস২৪ নামের অপর এক সংবাদমাধ্যম জানিয়েছে, এই আগুনে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি। তবে আগুনের কারণে সেখানকার স্বাভাবিক কার্যক্রম বাধাগ্রস্ত হতে পারে। এছাড়া পূর্ব সতর্কতার অংশ হিসেবে আশপাশের অবকাঠামো থেকে সাধারণ মানুষকে সরিয়ে নেওয়া হতে পারে।

মধ্যপ্রাচ্যের একমাত্র দখলদার রাষ্ট্র ইসরায়েলের সাথে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের তীব্র লড়াই চলছে। আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে ফিলিস্তিনের রাফাহ অঞ্চলে অমানবিক আগ্রাসন চালাচ্ছে নেতানিহু সরকার। তবে যুদ্ধ বন্ধে দেশে দেশে চলছে জোড়ালো প্রতিবাদ।


মন্তব্য


সর্বশেষ সংবাদ