অপপ্রচারকারীদের তালিকা বিদেশে মিশনগুলোতে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

জাতীয়
স্বরাষ্ট্র মন্ত্রণালয়, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ  © টিবিএম ফটো

দেশের বিরুদ্ধে নানা অপপ্রচারে জড়িত প্রবাসী বাংলাদেশিদের তালিকা তৈরি করে বিদেশে বাংলাদেশি মিশনগুলোতে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (১৮ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন কর্মকর্তারা।

বিদেশে বাংলাদেশি মিশনগুলোকে রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িতদের বিচার করার জন্য সংশ্লিষ্ট দেশের বিদ্যমান আইনের অধীনে সেখানকার সরকারের কাছে আবেদন করার নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

পড়ুন>>> নির্বাচনকে গণমুখী করেছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

বৈঠকে কর্মকর্তারা একটি অগ্রগতি প্রতিবেদন তুলে ধরেন। এতে বাংলাদেশি মিশনগুলো রাষ্ট্রবিরোধী অপপ্রচার বিস্তার রোধে কী ভূমিকা পালন করছে তা উল্লেখ করা হয়। মিশনগুলো সংশ্লিষ্ট দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিবাদ ও অপপ্রচারের জবাব দিতে সর্বদা তৎপর রয়েছে। ভুল তথ্যের বিরুদ্ধে প্রতিরোধ এবং বাংলাদেশের জন্য ইতিবাচক ভাবমূর্তি উন্নীত করতে আন্তর্জাতিক গণমাধ্যমে তথ্যপূর্ণ ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়মিতভাবে প্রকাশের বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

বিদেশে রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িতদের বিচার করার জন্য সংশ্লিষ্ট দেশের বিদ্যমান আইনের অধীনে সেখানকার সরকারের কাছে আবেদন করার জন্য বাংলাদেশি মিশনগুলোকে স্পষ্টভাবে নির্দেশ দেওয়া হয়েছে। তারা তালিকাভুক্ত ব্যক্তি বা সংস্থার কার্যক্রম নিয়মিত পর্যবেক্ষণ করবেন এবং বাংলাদেশ সরকারের স্বার্থবিরোধী তথ্য সেখানকার কর্তৃপক্ষকে অবহিত করবেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ