এয়ারবাসের ১০ উড়োজাহাজ কিনছে সরকার

বিমান
  © ফাইল ছবি

যুক্তরাজ্য থেকে দশটি এয়ারবাস কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে নিয়োজিত টেকনিক্যাল কমিটি এর দাম, মানসহ সার্বিক বিষয়ে মতামত জানানোর পরেই এই ক্রয়াদেশ চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু হবে।

 

মঙ্গলবার সচিবালয়ে যুক্তরাজ্যের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের ইন্দো-প্যাসিফিক অঞ্চলের প্রতিমন্ত্রী অ্যানি ম্যারি ট্রেভেলেইনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

 

বিমানমন্ত্রী ফারুক খান বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের অ্যাভিয়েশন এবং ট্যুরিজম খাতে বিনিয়োগ করতে চায়। যুক্তরাজ্যের সঙ্গে বাণিজ্যিক, অর্থনৈতিক সম্পর্ক আগে থেকেই রয়েছে, এখন তা আরও বাড়বে।

 

বাংলাদেশের থার্ড টার্মিনাল, সৈয়দপুর বিমানবন্দরসহ ট্যুরিজম খাতে কারিগরি সহায়তাও করবে যুক্তরাজ্য। এক্ষেত্রে কর্মীদের আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করবে দেশটি। আগামী ছয় মাসের মধ্যে থার্ড টার্মিনাল উদ্বোধন হবে বলে জানালেন বিমানমন্ত্রী।

 

এ সময় অ্যানি ম্যারি বলেন, বাংলাদেশের অ্যাভিয়েশন এবং ট্যুরিজম সম্পর্কিত বিষয়ে আগ্রহ আছে যুক্তরাজ্যের। বাংলাদেশের সঙ্গে এ বিষয়ে এক হয়ে কাজ করতে চায় তার দেশ। এ নিয়ে বাংলাদেশের বিমানমন্ত্রীর সঙ্গে তার প্রাথমিক আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তাদের বৈঠক হবে, সেখানে এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ