মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি, শাহবাগ থানায় জিডি

মঙ্গল শোভাযাত্রা
মঙ্গল শোভাযাত্রা  © উইকিপিডিয়া

আসন্ন পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দিয়ে চিরকুট পাঠানোর পর রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ চ্যানেল আই অনলাইনকে জানান: এ ঘটনায় আবতাহী রহমান নামে এক শিক্ষার্থী শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (নং-১৫২৭) করেছেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, অভিযোগকারীর নাম আবতাহী রহমান। তিনি শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা উপলক্ষ্যে গঠিত অর্থ ও নিরাপত্তা কমিটির সদস্য।

গতকাল মঙ্গলবার ১১ এপ্রিল রাত পৌনে ১০টার দিকে চারুকলা অনুষদ পশ্চিম পার্শ্বের দেয়ালে রঙের কাজে তদারকিকালে একটি প্লাস্টিক চেয়ারের ওপর একটি সাদা কাগজে একটি পঞ্চাশ টাকার নোট পাই।

ওই কাগজে লেখা দেখতে পাই ‘শোভাযাত্রা’ কাজটা শিরকের এখানে এসে ক্ষতি করবে না তোমাদের। হামলা হতে পারে এনিটাইম। ওইদিনের দাজ্জালি বাহিনী পাবে না টের মোদের’, লিখা দিল।

পরে এ বিষয়ে আমাদের চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সাধারণ ডায়েরি করার উল্লেখ করেন আবতাহী রহমান।

এ ব্যাপারে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, একটা উড়ো চিরকুট এসেছে। মঙ্গল শোভাযাত্রায় হামলা করার হুমকি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছি।

হুমকি ও জিডির কপি


মন্তব্য