পিএসএলে

রুশোর ‘সাইক্লোন’ সেঞ্চুরিতে আবারও ২৪২ রান করেও হারল বাবরের পেশোয়ার

ক্রিকেট
রুশোর সাইক্লোন সেঞ্চুরি  © ক্রিকইনফো

পাকিস্তান সুপার লিগের প্রতি ম্যাচেই রেকর্ডের ভাঙা-গড়া চলছে। বুধবার পিএসএলের মঞ্চে ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে রান তাড়া করে সব থেকে বড় জয়ের রেকর্ড গড়ে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। ৪৮ ঘণ্টাও স্থায়ী হল না সেই নজির। শুক্রবার ফের ভেঙে গেল সেই রেকর্ড। এবার ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে রান তাড়া করে সব থেকে বড় জয়ের বিশ্বরেকর্ড নিজেদের নামে করে মুলতান সুলতানস। উল্লেখযোগ্য বিষয় হল, দু'টি ক্ষেত্রেই প্রথমে ব্যাট করে বড় রানের ইনিংস গড়া সত্ত্বেও ম্যাচ হারতে হয় বাবর আজমের পেশোয়ার জালমিকে।

বুধবার পেশোয়ার জালমির ২ উইকেটে ২৪০ রানের জবাবে ব্যাট করতে নেমে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ২ উইকেটে ২৪৩ রান তুলে ম্যাচ জিতে যায়। শুক্রবার পেশোয়ার জালমির ৬ উইকেটে ২৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ৬ উইকেটে ২৪৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে এটি পরে ব্যাট করে সব থেকে বড় জয়ের নতুন বিশ্বরেকর্ড।

আরও পড়ুন>>> জেসন রয়ের বিধ্বংসী ১৪৫ রানে ভর করে ৪৮৩ রানের ম্যাচ জিতল কোয়েট্টা

রাওয়ালপিন্ডিতে পিএসএল ২০২৩-এর ২৭তম লিগ ম্যাচে ৫ বল বাকি থাকতে ৪ উইকেটে পরাজিত হয় পেশোয়ার। শুরুতে ব্যাট করে পেশোয়ার ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৪২ রান তোলে। বাবর আজম ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৭৩ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। তিনি ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

এছাড়া সইম আয়ুব ৫৮, মহম্মদ হ্যারিস ৩৫, টম কোহলার-ক্যাডমোর ৩৮ ও আজমতউল্লাহ ওমরজাই ১৬ রান করেন। আব্বাস আফ্রিদি ৩৯ রানে ৪টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ১৯.১ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৪৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ধ্বংসাত্মক শতরান করেন রিলি রুশো। তিনি মাত্র ১৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। রিলি সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৪১ বলে। পিএসএলের ইতিহাসে এটি সব থেকে কম বলে সেঞ্চুরির রেকর্ড। উল্লেখযোগ্য বিষয় হল, রসউ এক্ষেত্রে নিজের পুরনো রেকর্ড ভেঙে দেন। ২০২০ সালে রিলি ৪৩ বলে সেঞ্চুরি করেছিলেন। তিনি শেষমেশ ১২টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫১ বলে ১২১ রান করে মাঠ ছাড়েন।

মাত্র ২২ বলে হাফ-সেঞ্চুরি করেন কায়রন পোলার্ড। তিনি ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৫২ রান করে আউট হন। ৮ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন আনোয়ার আলি। ৩ বলে ১১ রান করে নট-আউট থাকেন উসামা মীর। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন রিলি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ