দ্রুত সময়ে ২০০ রান তাড়া করে জয়ের নতুন রেকর্ড মুম্বাইয়ের

ক্রিকেট
সূর্যকুমার যাদভ  © ক্রিকইনফো

মুম্বাই ইন্ডিয়ান্সের হোম গ্রাউন্ড ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার ক্রিকেট সমর্থকরা সাক্ষী থাকলেন ব্যাটিং তান্ডবের। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে এদিন ২০০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে বড়সড় জয় ছিনিয়ে নিল মুম্বই ইন্ডিয়ান্স। আরসিবি বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করল তারা। ২২ গজে সূর্যকুমার যাদব ব্যাটিং করছিলেন, নাকি দাঁড়িয়ে দাঁড়িয়ে 'কম্পিউটার গেম' খেললেন তা বুঝে উঠতে পারলেন না ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। আর আরসিবি-র বিরুদ্ধে বড় রানের স্কোর তাড়া করে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে নয়া নজির গড়ল মুম্বাই ইন্ডিয়ান্স দল।

পড়ুন>>> ম্যাচে বৃষ্টির আধিপত্য, বিশ্বকাপে সরাসরি দ. আফ্রিকা

আইপিএলের ইতিহাসে ২০০ বা তার বেশি রান তাড়া করে জয়ের ক্ষেত্রে এই নজির গড়ল মুম্বাই। সব থেকে বেশি বল বাকি থাকতে এত বড় স্কোর তাড়া করে জয়ের ক্ষেত্রে নজির গড়ল তারা। দিল্লি ক্যাপিটালসের ছয় বছর আগের গড়া নজির ভেঙে দিল তারা। এদিন ১৬.৩ ওভারেই ম্যাচ জিতে যায় রোহিত শর্মারা। ফলে ২১ বল বাকি থাকতে ম্যাচ জিতে এই নজির গড়ল তারা। এর আগে ২০১৭ সালে এই নজির গড়েছিল দিল্লি ক্যাপিটালস দল। দিল্লিতে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে তারা ২০৮ রান করে ম্যাচ জিতেছিল ১৫ বল বাকি থাকতে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ২০১০ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে হওয়া পঞ্জাব কিংস বনাম কেকেআরের ম্যাচটি। সে দিন পঞ্জাব ২০১ রান করে ম্যাচ জিতেছিল ১০ বল বাকি থাকতেই।

এদিন প্রথমে ব্যাট করে আরসিবি ১৯৯ রান করতে সমর্থ হয়। ওপেনার বিরাট কোহলি এদিন ব্যর্থ হলেও ফ্যাফ ডু'প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল এদিন‌ দুরন্ত ছন্দে খেলেন। ফ্যাফ ৪১ বলে ৬৫ এবং গ্লেন এদিন ৩৩ বলে ৬৮ রানের দু'টি মারকাটারি ইনিংস খেলেন। ১৮ বলে ৩০ রান করে দীনেশ কার্তিক আরসিবিকে পৌঁছে দেন ১৯৯ রান। রান তাড়া করতে নেমে রোহিত শর্মা দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। তবে ব্যাট হাতে অনবদ্য ইনিংস উপহার দেন সূর্যকুমার যাদব। মাত্র ৩৫ বলে ৮৩ রানের একটি চোখধাঁধানো ইনিংস খেলেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত করেন নেহাল ওয়াধেরা। তিনি করেন ২১ বলে ৪২ রান। এ ছাড়া নেহাল ওয়াধেরা ৩৪ বলে ৫২ রানে অপরাজিত থাকেন।


মন্তব্য