বিশ্বকাপ বাছাইয়ের দল এবং বিশ্বকাপজয়ী নতুন কোচ ঘোষণা উইন্ডিজের

ক্রিকেট
বিশ্বকাপজয়ী নতুন কোচ ঘোষণা উইন্ডিজের  © সংগৃৃহীত

ওয়েস্ট ইন্ডিজের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামিকে কোচিংয়ের দায়িত্বে এনেছে দেশটির ক্রিকেট বোর্ড। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের হয়ে দায়িত্ব পালন করবেন তিনি।

আর অন্তর্বতীকালীন কোচ হিসেবে থাকা আন্দ্রে কোলিকে নিযুক্ত করেছে টেস্ট ও ‘এ’ দলের কোচ হিসেবে।  
গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে বিশ্বকাপে বাছাইপর্বে জিম্বাবুয়েতে আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হবে স্যামির প্রথম। আর ভারতের বিপক্ষে ঘরের মাঠে আগামী জুলাইয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে কোলির প্রথম।  

পড়ুন>>> পাহাড় টপকে অবিশ্বাস্য জয় টাইগারদের

জুনে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। শক্তিশালী দল হিসেবে সেখানে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বকে সামনে রেখে শুক্রবার তারা দল ঘোষণা করেছে।

এক বছর পর দলে ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার কিমো পল। সবশেষ তিনি গেল বছরের জুনে উইন্ডিজের হয়ে খেলেছিলেন। তার বিষয়ে নির্বাচক দেসমন্ড হাইনেস বলেছেন, ‘পল একজন ত্রি-মাত্রিক খেলোয়াড়। যে নতুন বলে খুব ভালো বোলিং করতে পারে। ফিল্ডিংয়ে খুবই ডায়নামিক এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে ভালো রানও করতে পারে। সে আমাদের দলের একজন সম্ভাবনাময় ম্যাচ উইনার।’

সবশেষ জিম্বাবুয়ে সফরে ভালো করা গুদাকেশ মোতিকেও রাখা হয়েছে দলে।

ওয়ান সুপার লিগের পয়েন্ট টেবিলে নবম স্থানে থেকে সরাসরি বিশ্বকাপে খেলা থেকে ছিটকে গেছে উইন্ডিজ। আর ১০ পয়েন্ট পেলেই তারা সরাসরি বিশ্বকাপে খেলতে পারতো। এখন বিশ্বকাপ বাছাইপর্বে ভালো খেলে টিকিট কাটতে হবে ভারতে আসার।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ বাছাইপর্বের দল:
শেই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামারহ ব্রুকস, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, রোস্টন চেজ, জেসন হোল্ডার, আকিয়াল হোসেইন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মতি, কিমো পল, নিকোলাস পুরান ও রোমারিও শেফার্ড।


মন্তব্য