ইসিবির সাথে চুক্তি বাতিল করে যুক্তরাষ্ট্রে পাড়ি দিচ্ছেন জেসন রয়

ক্রিকেট
জেসন রয়  © ফাইল ফটো

যুক্তরাষ্ট্রে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক মেজর ক্রিকেট লিগে খেলতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে চুক্তি বাতিল করতে যাচ্ছেন ওপেনার জেসন রয়। প্রায় ৩ লাখ পাউন্ডে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী এ ওপেনারকে দুই বছরের জন্য চুক্তির প্রস্তাব দিয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগের দল লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে স্থানীয় দৈনিক ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়, ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে মেজর লিগে চুক্তি করবেন রয়। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের নতুন লিগে বিদেশি তারকা হিসেবে অ্যারন ফিঞ্চ, কুইন্টন ডি ককের নাম ঘোষণা করা হয়েছে।

পড়ুন>>> চ্যাম্পিয়ন্স লিগে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড

এতে ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ইংলিশ শিবিরে রয়ের সুযোগ পাওয়াটা ঝুঁকির মুখে পড়তে পারে। তবে সুযোগটি লুফে নিতে চান, আগামী অক্টোবর পর্যন্ত ইসিবির সঙ্গে ইনক্রিমেন্টাল চুক্তিবদ্ধ রয়।

২০১৯ সালে ইয়োইন মরগানের নেতৃত্বে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রয়। তবে গত গ্রীষ্মে দলে নিজের জায়গা হারান রয়। ফলে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন না তিনি। ওই বিশ্বকাপের শিরোপা জিতে ইংল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে না থাকলেও পরবর্তীতে ওয়ানডে দলে জায়গা পান রয়। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ৯টি ম্যাচ খেলেন তিনি। আগামী ওয়ানডে বিশ্বকাপে কোচ ম্যাথু মটসের দলে তার সুযোগ নিয়ে বিতর্কও রয়েছে।


মন্তব্য