টাইগারদের নতুন স্পিন কোচ পাকিস্তানের মুশতাক আহমেদ

ক্রিকেট
  © ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন পাকিস্তানের সাবেক লেগ স্পিনার ও বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার মুশতাক আহমেদ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিনি এই মাসের শেষের দিকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি ক্যাম্পের আগে দলের সাথে যোগ দেবেন বলে জানা গেছে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে কাজ করবেন।

মুশতাক আহমেদ বলেন, স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের অংশ হতে পারাটা আমার জন্য অনেক গর্বের। আমি এই ভূমিকার জন্য উন্মুখ এবং আমার অভিজ্ঞতা খেলোয়ারদের দিতে চাই, কারণ তারা খুব কোচযোগ্য এবং আমি সবসময় বিশ্বাস করি যে তারা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দলগুলির মধ্যে একটি। তারা যে কাউকে হারাতে পারে কারণ তাদের সামর্থ্য, সম্পদ এবং প্রতিভা রয়েছে। আমি চেষ্টা করব তাদের মধ্যে সেই বিশ্বাস জাগিয়ে তুলতে। দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত।

৫৩ বছর বয়সী মুশতাক এর আগে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। নিজ দেশ পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও স্পিন কোচ ছিলেন মুশতাক।

খেলোয়াড়ি জীবনও বেশ সমৃদ্ধ ছিল মুশতাকের। পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৫২ টেস্টে ১৮৫ এবং ১৪৪ ওয়ানডেতে নিয়েছেন ১৬১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে ১৪০৭ উইকেট!


মন্তব্য


সর্বশেষ সংবাদ