রেকর্ড রানের জয়ে সুপার ফোরে পাকিস্তান

ক্রিকেট
পাকিস্তান দল  © ক্রিকইনফো

সুপার ফোর নিশ্চিতের ম্যাচে হংকংকে নিয়ে ছেলেখেলা করেছে পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ১৯৪ রানের টার্গেট দেয় পাকিস্তান। শাদাব খান-মোহাম্মদ নেওয়াজদের বোলিং তোপে ১০.৪ ওভারেই ৩৮ রানে গুটিয়ে গেলো হংকং। ১৫৫ রানের বিশাল জয়ে চতুর্থ দল হিসেবে সুপার ফোরে নাম লেখালো পাকিস্তান। এটি পাকিস্তানের সর্বোচ্চ রানের জয়। 

পাকিস্তানি বোলারদের সামলে হংকংয়ের কোনো ব্যাটার দুই অংক ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৮ রান ওপেনার ও অধিনায়ক নাজাকাত খান।শাদাব খান ৮ রানে ৩টি, নেওয়াজ ৫ রানে ৩টি, নাসিম শাহ ৭ রানে ২টি আর শাহনেয়াজ দাহানি ৭ রানে নেন একটি উইকেট। এর আগে প্রথম ১০ ওভারে পাকিস্তানের বোর্ডে ছিল মাত্র ৬৪। এই পাকিস্তানেরই ২০ ওভার শেষে রান দাঁড়ায় ২ উইকেটে ১৯৩ রান। অর্থাৎ শেষ ১০ ওভারে ১২৯ রান যোগ করে বাবর আজমের দল। এর মধ্যে শেষ ওভারেই নেয় ২৯ রান।

অথচ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আজ (শুক্রবার) হংকংয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই ধাক্কা খেয়েছিল পাকিস্তান। এশিয়া কাপে টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থতার পরিচয় দেন অধিনায়ক বাবর আজম। হংকং স্পিনার এহসান খানকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন বাবর (৮ বলে ৯)। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর রানের গতি কম থাকলেও দ্বিতীয় উইকেটে দলকে অনেকটা এগিয়ে নেন ফাখর জামান আর মোহাম্মদ রিজওয়ান। পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তান তোলে ১ উইকেটে ৪০ রান।

উইকেটে সেট হয়ে ঝড় তুলেন রিজওয়ান আর ফাখর। ৮১ বলে তারা যোগ করেন ১১৬ রান। অবশেষে ১৭তম ওভারে তাদের জুটিটি ভাঙেন হংকংয়ের অফস্পিনার এহসান খান। ৪১ বলে ৩ চার আর ২ ছক্কায় ৫৩ করে সাজঘরের পথ ধরেন ফাখর।

তবে রিজওয়ান ইনিংসের শেষ পর্যন্ত খেলে গেছেন। ৫৭ বলে ৬ চার আর ১ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক এই ব্যাটার।

শেষ ওভারে হংকং পেসার আইজাজ খানের ওপর তাণ্ডব চালান খুশদিল শাহ। প্রথম দুই বলে এক রানও নিতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। শেষ ৪ বলে তিনি হাঁকান ৪টি ছক্কা। মাঝে একটি ওয়াইডে বাইসহ ৫ রান হওয়ায় শেষ ওভার থেকে মোট ২৯ রান তুলে নেয় পাকিস্তান। ১৫ বলে ৫ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন খুশদিল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ