পবিপ্রবি'তে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ৩

ক্যাম্পাস
পবিপ্রবি'তে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু  © টিবিএম ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শফিকুর রহমান (৩৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও আহত হয়েছেন ৩ জন। 

আহতরা হলেন ইমরান হোসেন (২৫), মো. মনির (২৭) ও একজনের নামপরিচয় জানা যায়নি। 

শনিবার (১১ মার্চ) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক মসজিদের পাশে এ দুর্ঘটনাটি ঘটে। 

বিভিন্ন সূত্রে জানা যায়,  বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ক্লাইমেট স্মার্ট এগ্রিকালচারাল ভবনের পরের দিন (১২ মার্চ) ছাদ ঢালাই করার লক্ষ্যে তাড়াহুড়ো করে রডের কাজ করছিলেন নির্মাণ শ্রমিকেরা। হঠাৎ রডের সাথে বৈদ্যুতিক মেইন লাইনের সংযোগ হওয়াতে আগুন ধরে যায়। এতে শফিকুর রহমান (৩৮) ওপর থেকে ছিটকে নিচে পড়ে যান এবং ইমরান হোসেন(২৫), মোঃ মনিরসহ(২৭)সহ আরও এজন মারাত্মক দগ্ধ হন। সর্বশেষ আহত শ্রমিকদের মধ্যে শফিকুর রহমানের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। 

এ ঘটনায় মর্মাহত হয়ে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বাংলাদেশ মোমেন্টসকে বলেন, সকল সংকটে, দুর্যোগে ও দুর্বিপাকে সর্বপ্রথম বাংলাদেশ ছাত্রলীগ ঝাপিয়ে পড়ে। তারই ধারাবাহিকতায় আমি ও আমার নেতা-কর্মীরা অতিদ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার ও চিকিৎসা সহায়তায় দেই। 

হেলথকেয়ার সেন্টারের চিফ মেডিকেল অফিসার ডা. এ. টি. এম. নাসির উদ্দীন বলেন, "আহত শ্রমিকদের শ্রমিকদের শরীরের প্রায় ৭০% পুড়ে গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। 

প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঠিকাদার প্রতিষ্ঠানের আরো বেশি সচেতন হওয়া উচিত ছিল। এ ধরনের ঘটনা কোন ভাবেই কাম্য নয়।" 

উল্লেখ্য, এ বিষয়ে ঠিকাদারের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি। 


মন্তব্য


সর্বশেষ সংবাদ