শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ

থমথমে রাবি ক্যাম্পাস, শিক্ষার্থীদের আন্দোলনের প্রস্তুতি

ক্যাম্পাস
থমথমে রাবি ক্যাম্পাস  © সংগৃহীত

স্থানীয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায়। রোববার (১২ মার্চ) সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।

এছাড়া বিনোদপুর হয়ে রাজশাহী-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নির্ধারিত সময়ে বিভিন্ন গন্তব্যে ট্রেনগুলো ছেড়ে গেছে। 

আরও পড়ুন>>> রামেকে ভর্তি ৮৬ জন,৩ জনের চোখে গুলিসহ গুরুতর অবস্থায় ৭জন

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় সংঘর্ষের পর থেকে রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এখন পর্যন্ত নগরীর চৌদ্দপাই এলাকার বিহার মোড়, তালাইমারি ভদ্রা মোড় এলাকার রাস্তা বন্ধ রাখা হয়েছে। ফলে এই সড়ক ব্যবহার করা বিভিন্ন যানবাহনগুলো বিকল্প পথ দিয়ে চলাচল করছে। 

জানা গেছে, শনিবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাবি ছাত্র ও স্থানীয়দের মধ্যে বিনোদপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় শিক্ষার্থীসহ দুই শতাধিক মানুষ আহত হয়। তবে রাকিব নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়ায় তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। আইসিইউতে থাকা চিকিৎসাধীন এ শিক্ষার্থীর সহপাঠী জানান, রাকিবের অবস্থার তেমন উন্নতি হয়নি। গতকাল শনিবার যেমন ছিল তেমনি রয়েছে। 

আরও পড়ুন>>>উত্তাল রাবি- ৮৬ শিক্ষার্থী আহত, ৭ প্লাটুন বিজিবি মোতায়েন

স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬ জন। তাদের অধিকাংশই রাবি শিক্ষার্থী। আহতদের মধ্যে পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীরাও আছেন।

তবে পুলিশের গুলিতে গুরুতর আহত হয়েছেন রাবির কয়েকজন শিক্ষার্থী। তাদের মধ্যে তিনজনের চোখে ও তিনজনের পুরো শরীরে গুলির ক্ষত চিহ্ন আছে।

শনিবার (১১ মার্চ) রাতে রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মুকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতদের মধ্যে রাবি শিক্ষার্থী মো. রাকিব আইসিইউতে চিকিৎসাধীন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ