দুমকীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ 

দুমকি
অবৈধ স্থাপনা উচ্ছেদ  © টিবিএম ফটো

পটুয়াখালীর দুমকীর বোর্ড অফিস বাজার পাশ্ববর্তী সরকারি জমিতে গড়ে তোলা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছে পটুয়াখালীর নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার (১ মার্চ) বেলা এগারোটা থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট চেন মং রাখাইনের নেতৃত্বে উপজেলা ভূমি অফিস ও পুলিশের সহায়তায়  সরকারি খাস জমিতে নির্মিত অবৈধ স্থাপনা দখলমুক্ত করা হয়।

জানা যায়, চার বছর পূর্বে মোশারেফ হোসেন অবৈধভাবে সরকারি জমি দখল করে ‘হাওলাদার এন্টার প্রাইজ’ নামে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার রাজাখালী মৌজার বি এস ০১ খতিয়ানের ৩০০১ দাগের ০.১২৬৬ একর (সাড়ে বারো শতাংশ) জমি প্রভাব খাটিয়ে অবৈধ দখলে রেখেছিলেন এই আওয়ামী নেতা। ২০১৯ সালের এক নোটিশে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিলো। কিন্তু তিনি না সরিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন। নোটিশ প্রাপ্তির কথা স্বীকারও করেছেন ওই নেতা।

উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট চেন মং রাখাইন বাংলাদেশ মোমেন্টসকে বলেন, নোটিশ পাওয়ার নির্ধারিত সময় পরেও স্থাপনা সড়িয়ে না নেওয়ায় সরকারি এবং স্থানীয় কর্তৃপক্ষের ভূমি ও ইমারত (দখল পুনরুদ্ধার) অধ্যাদেশ ১৯৭০ এর ২৪ ধারা মোতাবেক উচ্ছেদ অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হয়েছে।

এছাড়া স্থানীয় খালের পূর্ব পাশে ৩৩ জন অবৈধ দখলকারী প্রসঙ্গে তিনি বলেন, তাদেরকেও নোটিশ দেয়া হয়েছে। যে কোন সময়ে অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হতে পারে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ