গাজীপুরে মোট ভোটার সংখ্যা ২৬ লাখ

গাজীপুর
  © টিবিএম ফটো

সর্বশেষ তথ্যানুযায়ী গাজীপুরে ১লাখ ৮২হাজার ২৩৯টি নতুন ভোটারসহ মোট ভোটার সংখ্যা দাঁড়িয়েছে ২৬লাখ ২৭হাজার ৬২১। তাদের মধ্যে হিজড়া ভোটার রয়েছেন ২৬জন। 

জাতীয় ভোটার দিবসে  ২ মার্চ বৃহস্পতিবার জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তাদের মধ্যে ১৩লাখ ১৬হাজার ৫১৯জন পুরুষ, ১৩লাখ ১১হাজার ৬৬জন নারী ভোটার রয়েছেন। এছাড়া ২৬জন রয়েছেন হিজড়া ভোটার। গাজীপুরে আগে ভোটার সংখ্যা ছিল ২৪লাখ, ৪৫হাজার ৩৪২।

২০২২সালে নতুন ভোটার হয়েছেন ১লাখ ৮২হাজার ২৩৯। আগে হিজড়া ভোটার সংখ্যা ছিল ১০জন, হাল নাগাদ ১৬জন হিজড়া ভোটার বেড়ে মোট ২৬সংখ্যা হলো

কাপাসিয়া উপজেলায় ৩লাখ, ৮হাজার ৩৬৩জন, কালীগঞ্জ উপজেলায় ২লাখ ৪২হাজার ৭৭৪জন, কালিয়াকৈর উপজেলায় রয়েছে ৩লাখ ৬১হাজার ১৯ ভোট, টঙ্গীতে ৩লাখ ৬৯হাজার ৬২২ ভোট, শ্রীপুর উপজেলায় রয়েছে ৩লাখ ৯১হাজার ১৩৩ ভোটার এবং গাজীপুর সদর উপজেলায় রয়েছে ৯লাখ ৫৪হাজার ৭১০ ভোট।

আরও পড়ুন: কুমিল্লার মন্ডুপে কোরআন রাখা যুবকের কারাদণ্ড

সর্বশেষ তথ্যানুযায়ী গাজীপুরে নতুন ভোটার হয়েছেন ১লাখ ৮২হাজার ২৩৯। ভোটার অগ্রগতির হার হলো ৭.০৩শতাংশ। এছাড়া মৃত ভোটার কর্তন হয়েছে ৩১হাজার ৫৪৭ এবং ভোটার স্থানান্তর হয়েছে ৫হাজার ৯২৬।

৫ম জাতীয় ভোটার দিবস উপলক্ষে জেলা নির্বাচন অফিসের উদ্যোগে বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে এক আলোচনা সভা এবং ভাওয়াল রাজবাড়ি চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিম, অধ্যাপক এমএ বারী, মুকুল কুমার মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেছেন প্রধান অতিথি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ