দুমকিতে দুর্বৃত্তের হামলায় তরমুজ চাষীর স্বপ্ন ভঙ্গ

দুমকি
  © মোমেন্টস ফটো

পটুয়াখালী দুমকির আঙগারিয়া গ্রামে মাহফিলে গিয়ে কৃষকের ক্ষেতের তরমুজ চুরিকে কেন্দ্র করে কতিপয় দুর্বৃত্তের হামলায় ক্ষেতের তরমুজ দেশীয় লাঠিসোঁটার আঘাতে পিটিয়ে টুকরো টুকরো করাসহ কৃষকদের পিটিয়ে আহত করা হয়েছে। এতে চাষীদের বোনা স্বপ্ন ভঙ্গ হয়েছে। 

বুধবার(১মার্চ) দিবাগত রাতে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের আঙ্গারিয়া গ্রামে পায়রা নদীর চরে এ ঘটনা ঘটে।

প্রতক্ষদর্শী ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, বুধবার রাতে মাও. শাহ মোহাম্মদ খলিলুর রহমান এর বাড়িতে ২য় দিনের মাহফিলে গিয়ে স্থানীয় মনির মিরার ছেলে সাব্বির মিরা, গাজী মোশারেফ হোসেন এর ছেলে রফিকুল ইসলাম, ইদ্রিস এর ছেলে রাব্বী ওই চরে তরমুজ চুরি করতে যায়। পাহারায় থাকা শ্রমিকেরা তাদের ধাওয়া করলে নদীতে ও খালে লাফিয়ে পড়ে। এরপর বাড়িতে গিয়ে বাবা-মাকে জানালে দলবলসহ শতাধিক লোকজন লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়ে পিটিয়ে তরমুজ টুকরো টুকরো করে। শুধু তাই নয়, দুর্বৃত্তরা ক্ষেতে পাহারায় থাকা আসিফ, কাওসার, কামাল ও জহিরুলকে মারপিটসহ টং ঘরে হামলা চালায়। 

পরে মাহফিল শুনে ফেরার পথে জিসান ও নাইমুল ইসলাম নামের দুই কিশোর রাস্তার ওপরে পড়ে থাকা তরমুজ নিয়ে যাওয়াকালে জনতা তাদের আটক করলেও পরে তাদের ছেড়ে দেয়া হয়। 

ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের একজন মোঃ খলিলুর রহমান খান বাংলাদেশ মোমেন্টসকে বলেন, গভীর রাতে ব্যপক চিল্লাপাল্লা শুনে আমি গিয়ে দেখি অধিকাংশই উঠতি বয়সের লোকজন। দেখলে চিনতে পারি কিন্তু ওদের সবার নাম আমার জানা নেই। 

ভীষণ শঙ্কা প্রকাশ করে চাষী হাফেজ গাজী জানান, আমরা দূরদেশী লোক। এতে লক্ষাধিক টাকার ক্ষতি হলেও আমরা চাই বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে স্থানীয়ভাবে যদি ইউপি মেম্বার-চেয়ারম্যান ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সুষ্ঠু তদন্ত করে সমাধান করে দেন তাহলে আমরা বেশি উপকৃত হবো।
এ হামলার তীব্র নিন্দা জানিয়ে আঙ্গারিয়া ইউপি ৩ নং সদস্য শাহিন গাজী বলেন, আমি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি আকর্ষণ করছি যাতে অত্র এলাকায় রাতে টহল বৃদ্ধি করা হয়। 

এবিষয়ে জানতে চাইলে দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুস সালাম বলেন, কেউ অভিযোগ করেনি। যদি অভিযোগ করে তাহলে তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


মন্তব্য