গলাচিপায় বঙ্গবন্ধুর স্মৃতিচিহ্ন রক্ষায় ঐতিহ্যবাহী ঝাউতলা শুভ উদ্বোধন 

সারাদেশ
  © সংগৃহীত

পটুয়াখালীর গলাচিপায় ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচিহ্ন রক্ষায় ঐতিহ্যবাহী ঝাউতলা শুভ উদ্বোধন করেছেন ১১৩ পটুয়াখালী -৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি)।

বুধবার দুপুর ১২ টায় উপজেলা প্রশাসনের বাস্তবায়নে জেলা পরিষদের ডাক বাংলো সংলগ্ন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থানে ঝাউ গাছ রোপন এর মাধ্যমে ঝাউতলা উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মু: সাহিন, উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন আল হেলাল, উপজেলা আওয়ামী লীগের দ্বায়িত্বপ্রাপ্ত সভাপতি হাজী মুজিবুর রহমান, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন শানু ঢালী, গলাচিপা থানার  ওসি তদন্ত মো: মোকাম্মেল হোসেন। এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তর প্রধানগণ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় এস এম শাহজাদা বলেন, 'জাতির পিতা ১৯৬৯ সালে এই স্থানে দাড়িয়ে গলাচিপা বাসীর জন্য ভাষণ দিয়েছেন। সেই সময় এই স্থানে ঝাউগাছ ছিলো, ঝাউতলায় দাঁড়িয়ে বঙ্গবন্ধু ভাষণ দেন। স্মৃতি বিজড়িত এই স্থানটি সংরক্ষণ করতে আমরা নতুন করে ঝাউতলা করার উদ্যােগ নিয়েছি। এই স্মৃতিচিহ্ন যুগযুগ ধরে পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধুর কথা স্মরণ করিয়ে দিবে।'


মন্তব্য