ফেনী নদীতে বালু তোলা নিয়ে দ্বন্দ্ব, পৌর মেয়রসহ গুলিবিদ্ধ ৩

বালু
পৌর মেয়র রেজাউল করিম খোকন  © ফাইল ফটো

ফেনী নদী থেকে বালু উত্তোলন দ্বন্দ্বের জেরে চট্টগ্রাম মিরসরাই উপজেলা বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকনসহ তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় আমিরাবাদ মুহুরি সেচ প্রকল্প সংলগ্ন ফেনী নদীর কলমিরচর এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- পৌর মেয়র রেজাউল করিম খোকন (৪৮), হিঙ্গুলী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা অশোক সেন (৪২) ও মিরসরাইয়ের ওছমানপুর ইউনিয়ন যুবলীগ নেতা সাইদ খাঁন দুখু।

স্থানীয়রা তাদের উদ্ধার করে মিরসরাই উপজেলার মস্তাননগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে তাদের দুজনকে।

জানা গেছে, ফেনী নদীর মিরসরাই অংশে বালু উত্তোলনকে কেন্দ্র করে ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপনের সঙ্গে বারইয়ারহাট পৌরসভার মেয়র খোকনের দ্বন্দ্ব চলছিল। গত বৃহস্পতিবার রাতে মেয়র খোকনের লোকজন বালু তুলতে গেলে তাদের দুটি বোট আটকে দেন ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রিপনের লোকজন। শুক্রবার মেয়র খোকন সমাধান করার জন্য গেলে রিপনের লোকজনের সাথে বাক বিতণ্ডা হয়। এক পর্যায়ে ৮-১০ জন অস্ত্রধারী এলোপাথারি গুলি ছুড়লে খোকনসহ তিনজন আহত হন।

ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন বলেন, আমি এখানকার বৈধ ইজারাদার। আমার লোকজন গুলি করার প্রশ্নই ওঠেনা।  

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মিনহাজ উদ্দিন জানান, রেজাউল করিম খোকনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার পেটে এবং শরীরের কয়েকটি স্থানে গুলির চিহৃ রয়েছে। উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দুইজনের মধ্যে অশোক সেনকেও চমেকে পাঠানো হয়েছে। সাইদ খান দুখু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন।   

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ