২০ জুন ২০২২, ১০:০৩

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ১

  © সংগৃৃহীত

বন্দুক হামলা মহামারিতে রূপ নিয়েছে সুপার পাওয়ার যুক্তরাষ্ট্রে। গত কয়েক সপ্তাহ ধরে নিয়মিত বিরতিতে চলছে বন্দুক হামলা। এতে হতাহত হয়েছে বেশ কিছু মানুষ। এবার দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিতে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন একজন। পুলিশসহ আহত বেশ কিছু নাগরিক গুলিবিদ্ধ হয়েছে। খবর ফক্স নিউজের।

স্থানীয় সময় রোববার (১৯ জুন) সন্ধ্যায় ওয়াশিংটন ডিসির একটি জনকীর্ণ এলাকায় গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে। ওয়াশিংটন ডিসির মেট্রোপলিটন পুলিশ বিভাগের একজন মুখপাত্র সংবাদমাধ্যম ফক্স নিউজকে বলেছেন, শহরে চারজনকে গুলি করা হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে শহরের ওই জায়গাটি জনাকীর্ণ এলাকা হওয়ায় তিনি পাল্টা গুলিবর্ষণ করেননি।

মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট জে. কন্টি তৃতীয় পরে জানান, গুলিবিদ্ধদের একজন ১৫ বছর বয়সী কিশোর। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আহতদের বাকি দু’জন প্রাপ্তবয়স্ক এবং ওই পুলিশ অফিসার।

রবার্ট জে. কন্টি তৃতীয় বলেন, আহত পুলিশ কর্মকর্তাকে শরীরের নিচের অংশে গুলি করা হয়েছে এবং আশা করা হচ্ছে, তিনি বেঁচে থাকবেন। আহত প্রাপ্তবয়স্কদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের এই প্রধান আরও বলেন, স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে এই গোলাগুলি শুরু হয়। অনুমতি ছাড়াই আয়োজন করা একটি অনুষ্ঠানে গোলাগুলির এই ঘটনা ঘটে। কন্টি বলেন, অভিযুক্ত ব্যক্তিদের তাদের এই কর্মকাণ্ডের জন্য জবাবদিহির আওতায় আনাকে আমাদের নিশ্চিত করতে হবে।