জ্যোতিষীর পরামর্শ শুনে সাপের কামড়ে জিভ হারালেন কৃষক

আন্তর্জাতিক
চন্দ্রবোড়ার কামড় খেলেন কৃষক  © ফাইল ফটো

এক কৃষক প্রতিদিনই স্বপ্ন দেখতেন তাঁকে চন্দ্রবোড়া সাপ কামড়ে দিচ্ছে। প্রতিদিন একই স্বপ্ন দেখায় দুশ্চিন্তায় পড়েছিলেন ওই কৃষক। এই স্বপ্ন যাতে সত্যি না হয় সেই আশায় এক জ্যোতিষীরও দ্বারস্ত হয়েছিলেন তিনি। শেষপর্যন্ত জ্যোতিষীর নিদান মানতে গিয়ে সাপের কামড়ই খেলেন ওই কৃষক। শুধু তাই নয় জিভও হারালেন। ঘটনাটি ভারতের তামিলনাড়ুর ইরোডের কোপিচেত্তিপালায়ামের।

ওই কৃষকের নাম রাজা। তিনি কোপিচেত্তিপালায়ামের বাসিন্দা। জানা গিয়েছে, তিনি প্রায়শই সাপে কামড়ানোর স্বপ্ন দেখেছিলেন। তখন তিনি একজন জ্যোতিষীর কাছে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ওই জ্যোতিষী রাজাকে কোনও সর্বদেবীর মন্দিরে গিয়ে পুজো এবং কিছু রীতি-আচার পালন করতে বলেছিলেন। পরামর্শ মতোই কৃষক মন্দিরে গিয়ে পুজো ও আচার-অনুষ্ঠান পালন করেন। জ্যোতিষী আরও পরামর্শ দিয়েছিলেন যে চন্দ্রবোড়ার সামনে তিনবার জিভ বের করতে হবে। সেইমতোই পুজো শেষে রাজা একটি চন্দ্রবোড়ার সামনে জিভ বের করেন। তখন বিষাক্ত সাপটি নিমিষেই তাঁর জিভে ছোবল বসিয়ে দেয়।

মন্দিরের পুরোহিত বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ওই কৃষকের জিভ কেটে ফেলেন এবং তাঁকে দ্রুত ম্যানিয়ান মেডিক্যাল সেন্টারে নিয়ে যান। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় ওই ব্যক্তিও অচেতন হয়ে পড়েন। ম্যানিয়ান মেডিক্যাল সেন্টারের আধিকারিক সেন্থিল কুমারান বলেছেন, ওই ব্যক্তিকে সাপের বিষের প্রতিষেধক দিয়েছেন। তিনি বর্তমানে সুস্থ রয়েছেন।


মন্তব্য