সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ : রাতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশ

ক্রিকেট
  © সংগৃৃহীত

সিরিজে ফেরার চ্যালেঞ্জ নিয়ে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট একাদশ। যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ম্যাচটি। তিন ম্যাচের সিরিজে প্রথম টি-টোয়েন্টি পাঁচ উইকেটে হেরে বাংলাদেশের ক্রিকেটকে লজ্জায় ডুবিয়েছে টাইগাররা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে ১ জুন, বাংলাদেশ সময় ২ জুন। বাংলাদেশের মিশন শুরু ৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে। 'ডি' গ্রুপে দুই দলের অন্য তিন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনে নিজেদের মানিয়ে নিতে আগেভাগেই দেশ ছাড়ে টাইগারদের ১৫ ক্রিকেটার। কারণটা, যুক্তরাষ্ট্রের হিউস্টনে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ। কিন্তু দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাজে ব্যাটিংয়ের ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। 

প্রথম টি-টোয়েন্টিতে তৌহিদ হৃদয়ের ফিফটিতে টেনেটুনে ১৫৩ সংগ্রহ পায় ছয় উইকেটে। তৌহিদ ৪৭ বলে ৫৮, মাহমুদুল্লাহ ২২ বলে ৩১, সৌম্য সরকার ১৩ বলে ২০ ও লিটন দাস ১৫ বলে ১৪ করে দুই অংকের কোটায় পৌঁছান। জবাবে মুস্তাফিজ, শরিফুল, সাকিব, রিশাদ, মাহেদিদের বোলিংকে লজ্জায় ফেলে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র। বিশ্বকাপ শুরুর আগে দুই অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে ২৮ মে এই যুক্তরাষ্ট্রকে, ১ জুন ভারতকে মোকাবেলা করবে বাংলাদেশ।


মন্তব্য