লোডশেডিং করিয়ে বিত্তশালীদের আগের অবস্থা মনে করিয়ে দিতে চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
  © ফাইল ছবি

চলমান বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: গ্রামে কোন লোডশেডিং করতে না করে দিয়েছি, বরং গুলশান, বনানী, বারিধারায় নিয়মিত লোডশেডিং করিয়ে বিত্তশালীদের আগের অবস্থা মনে করিয়ে দিতে চাই। শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে চলমান বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন: বাংলাদেশকে এগিয়ে নেয়ার যে লক্ষ্য আমরা স্থাপন করেছি, তারই অংশ হিসেবে বাজেট প্রস্তাব করা হয়েছে। এই বাজেট শতভাগ বাস্তবায়ন হবে বিষয়টা এমন নয়, তবে আমরা লক্ষ্য অর্জনে সক্ষম তা প্রমাণ হয়েছে। প্রস্তাবিত বাজেট ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার পদক্ষেপ; এ জন্য বিভিন্ন বিষয়ের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে৷

তিনি আরও বলেন: বাংলাদেশ আর আগের অবস্থানে নেই। ৬২ হাজার কোটি টাকার বাজেটের বাংলাদেশে এখন ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়। আমাদের আজকের উন্নতি সম্ভব হয়েছে, কারণ বাংলাদেশ ঋণ নিয়ে সময়মতো পরিশোধ করে। এসব দিয়েই উন্নয়ন করা হচ্ছে৷ যারা উন্নয়নটা দেখতে পান না, তাদের বিষয়ে বলার কিছু নেই।

সরকার প্রধান তার বক্তব্যে বলেন: এরশাদের সাহেবের সময় উত্তরবঙ্গে যে মঙ্গা হতো, তা কিন্তু এখন আর নেই৷ সেসব এলাকায় মানুষের দুর্দশা আমাদের চোখে দেখা৷ এখন আর সেই অবস্থা নেই৷ এমনকি রংপুরের মানুষ এখন চারবেলাও খেতে পায়৷

‘হতদরিদ্র’ শব্দ অদূর ভবিষ্যতে আর থাকবে না দাবি করে শেখ হাসিনা বলেন: দারিদ্র্যের হার ৪১ থেকে আমরা ১৮ শতাংশে নামিয়ে এনেছি। আর হতদরিদ্র ২৫.৬ থেকে ৫.৬ শতাংশে নামিয়েছি। আশাকরি ভবিষ্যতে বাংলাদেশে কোনো হতদরিদ্র থাকবে না।


মন্তব্য


সর্বশেষ সংবাদ