অতিমানবীয় বানাতে দীর্ঘক্ষণ রোদে রাখায় ১ মাসের শিশুর মর্মান্তিক মৃত্যু!

শিশু
  © সংগৃহীত

নিজের এক মাসের সন্তানকে অতিমানবীয় বা ঈশ্বরের মতো ক্ষমতাবান বানাতে চেয়েছিলেন একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। এজন্য না খাইয়ে দীর্ঘক্ষণ সূর্যের আলোতে রেখে দেন শিশুটিকে। ফলে অপুষ্টি ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে ছোট্ট শিশুটি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সম্প্রতি আদালতে ছেলেকে হত্যার কথা শিকার করে ৮ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন ম্যাক্সিম লিউতি নামক অভিযুক্ত রাশিয়ান সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। তিনি তার ছেলেকে শুধুমাত্র সূর্যের আলো খাইয়ে অতিমানবীয় বানাতে চেয়েছিলেন। কিন্তু দুঃখজনকভাবে, শিশুটি অপুষ্টি এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা যায় শিশুটি।

কসমস নামক শিশুটিকে বাড়িতেই জন্ম দিয়েছিলেন তার মা ওকসানা। এসময় লিউতি কঠোরভাবে ডায়েট শুরু করেন, নিজের আধ্যাত্মিক শক্তি বাড়ানোর জন্য। তিনি তার স্ত্রীকেও জোর করতে থাকেন, যাতে তার বাচ্চা না খায়। সূর্যের আলো খাইয়ে শিশুটিকে বড় করতে চেয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু ওকসানা তার প্রেমিকের কথা শুনতেন না। গোপনে শিশুকে বুকের দুধ খাওয়াতেন।

পরে লিউতি শিশুর উপর দৈবিক শক্তি পরীক্ষা করার জন্যে সূর্যের আলোতে রাখতে শুরু করেন। ছেলেকে অতি শক্তিশালী বানানোর জন্যে তাকে অতিরিক্ত ঠান্ডা পানিতে গোসল করাতে শুরু করেন। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠছিল লিউতির পরিবারের লোকজনও। তবে তার দাপটে কিছু করতে পারতেন না কেউ। কিন্তু শেষ পর্যন্ত ছেলেকে বাঁচাতে পারলেন না লিউতি ওসকানা। সূর্যের প্রখর রোদে তপ্ত হয়ে মারা যায় কসমস।

দিনের পর দিন না খেতে পেয়ে কসমস এতটাই অপুষ্টিতে ভুগছিল যে হাসপাতালে পৌঁছানোর আগেই সে মারা যায়। চিকিৎসকরা সাড়ে ৩ পাউন্ডের শিশুটিকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পরেই লিউতিকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতে নিজের দোষ শিকার করার পর তাকে ৮ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৯০০ পাউন্ড জরিমানা দেওয়া হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ