আজ বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি আসছে ঢাকায়

আজ বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি আসছে ঢাকায়
বিশ্বকাপ ফুটবল ট্রফি  © সংগৃৃহীত

বিশ্বকাপ ফুটবল নিয়ে বাঙালীর উচ্ছ্বাসের কমতি নেই। আর সেই বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি সরাসরি দেখার সুযোগ হচ্ছে এবার! পঞ্চাশোর্ধ্ব দেশ ঘোরার পর ফিফা বিশ্বকাপের অন্যতম পৃষ্ঠপোষক কোকা-কোলার উদ্যোগে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় বাংলাদেশে আসছে ট্রফিটি। ২০১৩ সালেও  ট্রফিটা এসেছিল কিন্তু সেটি ছিল আসল ট্রফির রেপ্লিকা। আজ আসছে আসল ট্রফি!  বাংলাদেশ সফরে ৩৬ ঘণ্টা থাকবে বিশ্বকাপ ট্রফি।

বুধবার বাংলাদেশ সময় সকাল ১০টা ৪৫ মিনিটে পাকিস্তান থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে বিশ্বকাপ ট্রফি। রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করবেন। 

ট্রফিটির বিশ্বভ্রমণ শুরু হয় গত ১২ মে। কাতার বিশ্বকাপ সামনে রেখে দুবাই থেকে কোকা-কোলার আয়োজনে এই ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের শুরু।
পাকিস্তান থেকে বিশেষ বিমানে যা বেলা ১১টায় ঢাকায় পৌঁছাবে। সঙ্গে থাকবেন ১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের মিডফিল্ডার ক্রিস্টিয়ান কারেম্বু ও ফিফার সাত সদস্যের প্রতিনিধিদল। কড়া নিরাপত্তাব্যবস্থায় ট্রফিটি রাখা হবে র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে।

 প্রথম দিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে ট্রফিটি। কারণ বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড় ও রাষ্ট্রপ্রধান ছাড়া আর কারও যেটি স্পর্শ করার অধিকার নেই। আজ বঙ্গভবন ও গণভবনেও নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফিটি। আর সাধারণ মানুষ বিশ্বকাপ ট্রফি সরাসরি দেখার সুযোগ পাবে আগামীকাল। সকাল সাড়ে ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত আড়াই হাজার নির্বাচিত দর্শক হোটেলে বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাবে।  ট্রফির সঙ্গে ছবিও তুলতে পারবে। বিকেলে বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। কোকা–কোলা আয়োজনে জমকালো এক কনসার্ট হবে সেখানে। অনলাইনে নিবন্ধনকৃত প্রায় দেড় লাখ মানুষের মধ্য থেকে বাছাইকৃত ২৫ হাজার দর্শক স্টেডিয়ামে ঢোকার সুযোগ পাবে।

 


মন্তব্য


সর্বশেষ সংবাদ