অবন্তিকার শিক্ষা জীবনের শেষ ফলাফল, হয়েছেন "৩য় তম" 

জবি
অবন্তিকা  © ফাইল ছবি

শিক্ষক-সহপাঠীকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকা এলএলবির (অনার্স) ফলে ব্যাচে তৃতীয় স্থানে লাভ করেছেন। সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৬৫ পেয়েছেন তিনি।

রবিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অষ্টম সেমিস্টারের ফল প্রকাশ করা হয়।

obontika-joghonnat

প্রকাশিত ফলে দেখা যায়, অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন অবন্তিকা। এর মধ্যে স্পেশাল পেনাল ল কোর্সে তিনি পেয়েছেন ৩.৭৫, ল অব ক্রিমিনাল প্রোসিডিউরে ৩.৫০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.৫০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ৩.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইনডিপেন্ডেন্ট কোর্সে ৪.০০ ও মৌখিক পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন তিনি।

বিভাগের অষ্টম সেমিস্টারের পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. সরকার আলী আক্কাস বলেন, ‘সব সময়ই দেখেছি অবন্তিকাকে ভালো রেজাল্ট করতে। অবন্তিকা বরাবরই ভালো স্টুডেন্ট ছিল। এবারও পরীক্ষায় সে ভালো ফল করেছে।’

এর আগে, গত ১৬ মার্চ শিক্ষক-সহপাঠীকে দায়ী করে ফাইরুজ সাদাফ অবন্তিকা আত্মহত্যা করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী ছিলেন। পরবর্তীতে গত ১৭ মার্চ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৬ ঘণ্টার মধ্যেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অবন্তিকার সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে পুলিশ।

ওইদিন রাতে ঢাকা মহানগর লালবাগ বিভাগের কোতোয়ালি থানা পুলিশ তাদের আটক করে। পরে আদালত অভিযুক্তদের রিমান্ড শেষে কারাগারে পাঠান। সবশেষ গত ৮ মে হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পান শিক্ষক দ্বীন ইসলাম।


মন্তব্য