অদম্য তরুণ রবি: দুই হাত নেই খেলেন ফুটবল

রবি
রবিউল ইসলাম রবি  © সংগৃৃহীত

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারাও সমাজের সম্পদ। মনের ইচ্ছা শক্তি থাকলে যে কোনোও বাঁধাকে দূরে সরিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া যায়। কোনও বাঁধাই কারোর স্বপ্নকে শেষ করতে পারেনা। সেটাই প্রমাণ করলেন বগুড়ার শাজাহানপুর উপজেলার গণ্ডগ্রামের অপ্রতিরোধ্য তরুণ রবিউল ইসলাম রবি।

প্রবল ইচ্ছাশক্তি ও একাগ্রতা দিয়ে প্রতিবন্ধকতা দূর করেছেন। লেখাপড়া থেকে শুরু করে সমান তালে সমবয়সী বন্ধুদের সাথে খেলছেন ফুটবল। রবি শাজাহানপুর উপজেলার গণ্ডগ্রামের ইসরাইল হোসেনের ২য় সন্তান। তার জন্ম ২০০৩ সালে। মায়ের সহযোগিতায় লেখাপড়ায় হাতেখড়ি।

২০১২ সালে বিদ্যুতস্পৃষ্টে হারিয়েছেন দুই হাত। শারীরিক অক্ষমতাকে দূরে ঠেলে দিয়ে এগিয়ে যাচ্ছে রবি। ভবিষ্যতে হতে চান ভালো ফুটবলার। সহযোগিতা পেলে, ফুটবলে রাখতে চান অবদান। 

রবি বলেন, সবাই আমার সাথে ভালো আচরণ করেন, এবং সকলে আমাকে সহযোগিতা করেন।পারতেখুর মাঠের রিফারী বুলু মিয়া বলেন, সে তরুণ হলেও ফুটবলের নানা রকম কলাকৌশল আয়ত্ব করছে। ইতোমধ্যে এলাকায় বেশ সুনাম কুড়িয়েছে।

প্রযুক্তির ব্যবহারেও দক্ষ রবি, খবর রাখেন দুনিয়ায় নিত্য নতুন ঘটনার,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও তার সরব উপস্থিতি লক্ষ করা যায়।

আরো পড়ুন: ওবায়দুল কাদেরকে নিয়ে ভেঙে পড়লো সভা মঞ্চ

আত্মনির্ভশীল রবি দেখিয়েছে দুহাত না থাকলেও কর্মের মাধ্যমে সফলতা অর্জন করা যায়।নিজের কাপড়চোপড় ধোয়া থেকে শুরু করে করতে পারেন নিজের সব কাজ। তার এমন কৃতিত্বের জন্য খুশি সহপাঠীসহ এলাকাবাসী


মন্তব্য


সর্বশেষ সংবাদ