রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রবি
  © সংগৃহীত

বিশ্বকবির নামাঙ্কিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ১২টায় এ-ইউনিটের (বিজ্ঞান বিভাগ) পরীক্ষার মধ্য দিয়ে তৃতীয়বারের মতো সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তিনটি কেন্দ্রে (শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, শাহজাদপুর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও মাওলানা ছাইফউদ্দিন এহিয়া ডিগ্রী কলেজ) পরীক্ষাগ্রহণ শুরু হয়। 

এ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪৭৩৫এর মধ্যে ৪২৩৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। দুপুর ১২ টায় শুরু হয়ে দুপুর ১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুরজুড়ে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়।

পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের অনুভূতি জানতে চাইলে বগুড়া জিলা স্কুলের শিক্ষার্থী রুপম জানান, সুশৃঙ্খলভাবে সে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ এবং কোনো ধরনের সমস্যা ছাড়াই ভালোভাবে পরীক্ষা দিতে পেরেছে। 

সিরাজগঞ্জ ডিগ্রী কলেজ থেকে আসা আরেক শিক্ষার্থী উম্মে হাবিবা জানান, এখানকার জেলা ও উপজেলা সংগঠনগুলো দায়িত্বশীলতার সাথে তাদের ব্যাগ এবং অন্যান্য  জিনিসপত্র রাখার পাশাপাশি প্রচন্ড দাবদাহে সুপেয় পানি সেবা দিয়েছেন। 

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ্ আজম ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ০৩ মে ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সত্তরজন অধ্যাপক রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সহায়তা করতে কক্ষ পরিদর্শক হিসেবে নিয়োজিত ছিলেন।


মন্তব্য